ইতিহাসসিরিজ ইতিহাস

বাতুগা তেগিন কে ছিল জেনে নিন

এডিপ টেপেলি বা বাতুগা তেগিন সম্পর্কে যারা কৌতূহলী তারা পুরো লিখাটি পড়ুন।

দেস্তান টিভি সিরিজটিতে আলপাগু খানের পুত্র, গোক খানাতের মহান খানের পুত্র বাতুগা তেগিন এবং আক্কিজের গল্প দেখানো হয়েছে, যিনি তার পিতার প্রতিশোধ নিতে চান, সিরিজটি অ্যাকশন দৃশ্যের মাধ্যমেও দর্শক মনোযোগ আকর্ষণ করে। যাইহোক, সিনেমার এক দৃশ্যে বাতুগা তেগিন আক্কিজকে গোক খানাত থেকে উদ্ধার করেছিল, সেই দৃশ্যটি দর্শকদের সবচেয়ে বেশি মনোযোগ আকর্ষণ করেছিল। শ্রোতারা আক্কিজ এবং বাতুগার মধ্যে প্রেম দেখে খুব মুগ্ধ হয়েছে।

এব্রু শাহিন(আক্কিজ) প্রধান চরিত্রে অভিনয় করেছেন।সেলিম বায়রাক্তার আল্পাগু খানের চরিত্রে দারুণ অভিনয় করেছেন। দিরিলিস আরতুগ্রুলের পরিচালক মেহমেত বোজদাগ এই সিরিজটি প্রযোজনা করেছেন। যে ব্যক্তি বাতুগা তেগিন চরিত্রে অভিনয় করেছেন, দেস্তান সিরিজের অন্যতম অভিনেতা, যা ঐতিহাসিক সিরিজগুলির মধ্যে একটি, এটি এখন অনলাইনে কৌতূহলের বিষয় হয়ে উঠেছে। এডিপ টেপেলি(বাতুগা) এই জনপ্রিয় মহাকাব্য সিরিজে বাতুগা চরিত্রটিকে তার প্রথম পর্ব দিয়ে জীবন্ত করে তুলেছেন।কে এই এডিপ টেপেলি? যিনি দেস্তান সিরিজের সাথে একটি বড় অগ্রগতি করেছেন, এডিপ টেপেলির বয়স কত এবং তিনি কোথা থেকে এসেছেন? তা জানতে পারবেন বিস্তারিত এই পোষ্টে।

 

এডিপ টেপেলি কে?

এডিপ টেপেলি একজন থিয়েটার, সিরিজ এবং চলচ্চিত্র অভিনেতা হিসেবে পরিচিত। এডিপ টেপেলি ১৮ এপ্রিল, ১৯৮৯ সালে ইজমিরে জন্মগ্রহণ করেছিলেন। ২০১৭ সালে তিনি নিউইয়র্কে আয়সেকান তাতারিকে বিয়ে করেছিলেন, তিনিও তার মতো একজন অভিনেত্রী।এই বিখ্যাত দম্পতির ঘরে ২০২০ সালে একটি কন্যা জন্মগ্রহণ করেন।

এডিপ টেপেলি, সুদর্শন অভিনেতা যিনি টেলিভিশন সিরিজ সেফিরিন কিজিতে কাভরুকের চরিত্রে অসাধারণ অভিনয় করেছেন, তিনি তার সফল অভিনয় দিয়ে নিজের জন্য একটি নাম তৈরি করেছিলেন।

এডিপ টেপেলি এর টিভি সিরিজ গুলো

  • 2017 – The stars are my witness
  • 2017 – Who bought you Sinan?
  • 2017-2018 – Hayati and others
  • 2019-2021 – daughter of the ambassador
  • 2021 – epic
  • 2018 – do not live
  • 2010 – alas (film)
  • 2017 – The Art of Survival for Beginners (film)

একটা প্রশ্ন রয়ে যায়, ইতিহাসে বাতুগা, আক্কিজ, হালাগু খান কি আসলে আছে? নাকি এটি কল্প কাহিনী দিয়ে তৈরী করা সিরিজ?

এর উত্তর হলো, আমরা অনেক গাটাগাটি করে দেখেছি, বাতুগা, আক্কিজ, হালাগু খান নামক খাওকে ইতিহাসে খুঁজে পাওয়া যায় না। তাহলে কি মেহমেদ বোজদাগ মানুষকে বোকা বানাচ্ছেন ঐতিহাসিক সিরিজ বলে প্রচার করে? এককথায় এটি বলা যাচ্ছে না। কারণ যেহেতু তারা দাবী করছে এটি ইতিহাস ভিত্তিক টিভি সিরিজ, সেক্ষেত্রে অবশ্যই এটির সত্যতা থাকতে পার।বলতে পারেন তাহলে উইকিপিডিয়া সহ কোন ওয়েবসাইটে তাদের তথ্য সংরক্ষন নাই কেন? এর উত্তর, ৮ম শতাব্দির বহু ইতিহাস চাপা পড়ে গেছে বিশেষ করে মুসলিমদের ইতিহাস।হতে পারে এটিও চাপা পড়া ইতিহাস।আস্তে আস্তে রিসোর্স আসবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button