দেস্তান

দেস্তান ভলিউম ২৮ বাংলা সাবটাইটেল উসমান অনলাইন

দেস্তান শেষ ভলিউম বাংলা সাবটাইটেল

দেস্তান ভলিউম ২৮ বাংলা সাবটাইটেল

ডেস্তান (ইংরেজি: এপিক), একটি তুর্কি ঐতিহাসিক অ্যাকশন ড্রামা সিরিজ যা মেহমেত বোজদাগ দ্বারা নির্মিত, আমির খলিলজাদেহ, ফেথি বায়রাম এবং মেতিন গুনে পরিচালিত এবং নেহির এরদেম এবং আয়ে ফেরদা এরিলামজ স্ক্রিপ্ট লিখেছেন।প্রধান ভূমিকায় রয়েছেন ইব্রু শাহিন, এডিপ টেপেলি এবং সেলিম বায়রাক্তার। সিরিজের কাহিনী কাল্পনিক, তবে ঐতিহাসিক তুর্কি মহাকাব্য থেকে অনুপ্রাণিত।

শোটিতে আক্কিজের মহাকাব্যিক প্রেমের গল্প দেখানো হয়েছে, যার বাবাকে আলপাগু খানের হত্যার মাধ্যমে অনাথ হয়েছিলেন এবং আলপাগুর প্রতিবন্ধী ছেলে বাতুগা এবং গোক খানের উপর ন্যায়বিচার এবং সঠিক প্রতিশোধ নেওয়ার জন্য তাদের যাত্রা।

একটি যাত্রার সময়, আলপাগু খান এবং তার আল্পস একটি চীনা নেতৃত্বাধীন ফাঁদ দ্বারা অতর্কিত হয়, যাতে আলপাগু 249 আল্পসের খরচে বিজয়ী হয়। বালামির ইয়াবগু একজন চীনা সৈন্যের কাছে একটি নোট খুঁজে পান, যেটিতে তিলসিম হাতুন (আলপাগুর প্রথম স্ত্রী) এবং তার বাবা টয়গার খানকে আলপাগুর যাত্রা সম্পর্কে চীনকে অবহিত করার জন্য দায়ী এবং এর ফলে আলপাগুর সাথে বিশ্বাসঘাতকতা করার জন্য দায়ী করা হয়েছে।

এর ফলে আলপাগু তার স্ত্রী তিলসিম, তার বাবা টয়গার খান এবং আক্কিজের বাবা ইভরেন আল্পকে হত্যা করে, যার ফলে আক্কিজ এবং তিলসিম এবং আলপাগুর প্রতিবন্ধী ছেলে বতুগাকে এতিম করে। বটুগা তখন শ্বাসরোধ করে মৃত্যুর হাত থেকে নিজেকে বাঁচানোর জন্য পাগল হওয়ার ভান করে এবং আক্কিজ প্রতিশোধের শপথ নেয়। 15 বছর পর, আলপাগু তার চাচাতো ভাই বালামির ইয়াবগুর ছেলে কিরসিসেকের সাথে বাতুগার বিয়ের ব্যবস্থা করে।

কিরসিসেককে জিজ্ঞাসা করার পথে, আলপাগুকে আক্কিজ গুলি করে, যার ফলস্বরূপ দাগ ট্রাইব অভিযান চালায় এবং আক্কিজ এবং আরও অনেককে বন্দী করে। আক্কিজ এবং বাতুগা ১৫ বছর আগে সংক্ষিপ্তভাবে মিলিত হওয়ার পর পুনরায় একত্রিত হয় এবং বাতুগা আক্কিজকে প্রকাশ করে যে সে আসলে পাগল নয়। আক্কিজ তখন প্রকাশ করে যে তিনি বাটুগাকে হুমকির সম্মুখীন হওয়ার কারণে পুরো কাউন্সিলের সামনে “দুই মাথাওয়ালা নেকড়ের থাবা”।

আলপাগু আক্কিজের মৃত্যুদণ্ড কার্যকর করতে চলেছে যখন বাতুগা ঝড় তোলে, প্রকাশ করে যে সে পাগল নয়, এবং অবশেষে 15 বছর পর কথা বলছে। এটাও প্রকাশ পেয়েছে যে তিলসিম বাইক এবং তার বাবা বিশ্বাসঘাতক ছিলেন না, কিন্তু আলপাগুর প্রথম স্ত্রী উলু ইস তার ঈর্ষার কারণে তাকে ফাঁসিয়েছিলেন।

বাতুগা এবং আক্কিজ তারপর প্রাসাদ থেকে পালিয়ে যান এবং আলপাগু খানের সাথে সংঘর্ষে লিপ্ত হন, যতক্ষণ না তারা শেষ পর্যন্ত ইতব্রাকলারের আগমনের পর শান্তিতে স্থির হয়। তারপরে বাতুগা অবশেষে তার অক্ষম হাত এবং পা নিরাময় করতে সক্ষম হয় এবং আলপাগুর সাথে ইটব্রাকলারদের বিরুদ্ধে যুদ্ধের নেতৃত্ব দেয়। আক্কিজ এবং বাতুগা একে অপরকে বিয়ে করার মাধ্যমে সিরিজটি শেষ হয় এবং বাতুগাকে পশ্চিম গোক খানাতের ইয়াবগু হিসাবে নিযুক্ত করা হয়।

দেস্তান ভলিউম ২৮ বাংলা সাবটাইটেল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button